Technology Used by Successwful Businesses

চতুর্থ বছরে পা দিতে যাচ্ছে বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস

বাংলাদেশের অন্যতম শীর্ষ হ্যাকার সংগঠন ‘বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স’ তৃতীয় বছর শেষ করে,আসছে ২ জানুয়ারি চতুর্থ বছরে পা দিতে যাচ্ছে। ২০১২ সালের ২ জানুয়ারি বাংলাদেশের সাইবার স্পেসকে সুরক্ষিত ও শত্রু মুক্ত রাখার লক্ষ্য নিয়ে এই হ্যাকার গ্র“পের আত্মপ্রকাশ ঘটে।
মাত্র চারজন এডমিন এবং গুটি কয়েক সদস্য নিয়ে তৈরি হয়েছিল বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস।
এত অল্প সময়ে বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্সের অর্জন অনেক বেশি। গ্র“পটি তৈরি হওয়ার কিছু দিনের মধ্যে তারা আমাদের দেশের সীমান্তহত্যা বন্ধসহ বেশ কিছু দাবি নিয়ে ভারতের বিপক্ষে সাইবার যুদ্ধের ঘোষণা দেয়। বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্সের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বাংলাদেশের অন্য হ্যাকারগুলো। শুরু হয় তুমুল সাইবার যুদ্ধ। যুদ্ধে কোণঠাসা হয়ে পড়ে ভারতীয় হ্যাকাররা। ২৪০০০+ ভারতীয় সাইট হ্যাক করে বাংলাদেশী হ্যাকাররা। সাইবার যুদ্ধ জয়ী হয় বাংলাদেশ। এরপর বিভিন্ন গুরুত্বপূর্ণ সাইট হ্যাক করে বেশ আলোচনায় আসে বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স। এ ব্যাপারে সংগঠনটির ফেসবুকে পেজে বলা হয়েছে, বাংলাদেশের সাইবার স্পেস রক্ষায় অক্লান্তভাবে কাজ করে যায় এই হ্যাকার গ্র“পটি। 


বাংলাদেশের বিভিন্ন সাইট অ্যাডমিনকে সতর্ক করা, জনসাধারণকে বিভিন্ন সিকিউরিটি টিপস দেয়াসহ দেশীয় সাইবার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন কাজ করছে বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স।
সাইবার স্পেসের পাশাপাশি অন্যায়, অবিচার, অসঙ্গতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে খুলেছে বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স মিডিয়া উইং। যেখানে আমাদের জনগণ নির্দ্বিধায় বলতে পারছে অন্যায়ের কথা, দুর্নীতির কথা। বিভিন্ন ধরনের সিকিউরিটি টিপসও তারা হ্যাকারদের থেকে সরাসরি নিতে পারছে। এ বিষয়ে বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারসের মডারেটর বাংলার ভূত বলেন, ‘বিবিএইচএইচের জন্মের পরই আমরা দেখি বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফ অত্যন্ত নির্মমভাবে আমাদের দেশের সাধারণ মানুষকে গুলি করে হত্যা করছে। টিপাইমুখ, তিস্তা পানি চুক্তি স্বাক্ষর এবং সীমান্তে হত্যাকাণ্ডের প্রতিবাদে আমরা সর্বপ্রথম ভারতের বিরুদ্ধে সাইবার যুদ্ধ ঘোষণা করি। ভারতীয় হ্যাকাররাও পাল্টা যুদ্ধ ঘোষণা করে। শুরু হয় তুমুল সাইবার যুদ্ধ। যুদ্ধে আমরা বহুসংখ্যক ভারতীয় ওয়েবসাইট হ্যাক করি। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে বিষয়টি উঠে আসে।

তিনি আরও বলেন, আমরা বাংলাদেশের সাইবার স্পেসকে সুরক্ষিত রাখার চেষ্টা করে যাচ্ছি। দেশের দুর্বল, ঝুঁকিপূর্ণ ওয়েবসাইটগুলোকে তাদের দুর্বলতা সম্পর্কে অবহিত করা হচ্ছে। আমাদের কর্মকাণ্ডে সন্তুষ্ট হয়ে অনেকেই বিভিন্নভাবে বিবিএইচএইচের সঙ্গে যুক্ত হচ্ছে। এটা আমাদের জন্য বড় পাওয়া।

Author:

Founder and Chief Editor At Hacker News Bd And Interested In Hacking.

Facebook Comment